মরিসাকি বইঘরের দিনগুলি (গ্রিন এডিশন)

By:

Format

হার্ডকভার

Country

বাংলাদেশ

280

বইটি বর্তমানে আমাদের সংগ্রহে নেই। আপনি বইটি প্রি-অর্ডার করলে প্রকাশনায় মুদ্রিত থাকা সাপেক্ষে ৪-৮ সপ্তাহের মধ্যে ডেলিভারি করা হবে।
টোকিও শহরের জিমবোচো যে কোন বইপ্রেমীর জন্যে এক স্বর্গ। রেল স্টেশন থেকে নেমে কিছুদূর যাওয়া মাত্র চোখে পড়বে হাজারো পুরনো বইয়ের দোকান। সেখানকারই নির্জন এক কোণে কাঠের তৈরি দালানে অবস্থিত মরিসাকি বইঘর।
এই বইঘরের ব্যবসা তিন পুরুষ ধরে সামলাচ্ছে পঁচিশ বছর বয়সী তাকাকোর পরিবার। তবে বইইয়ের প্রতি কখনোই তেমন একটা টান অনুভব করেনি সে। নানার পর এখন ওর সাতোরু মামার উপর বর্তেছে দোকান দেখভালে দায়িত্ব। তার সমস্ত চিন্তাভাবনা এই দোকান ঘিরেই। পাঁচ বছর আগে সাতোরুর স্ত্রী, মোমোকো চলে যাওয়ার পর বই নিয়ে তার ব্যস্ততা বেড়েছে বৈ কমেনি।
তাকাকোর নিস্তরঙ্গ জীবন হঠাৎই অপ্রত্যাশিত বাঁক নেয় যখন তার প্রেমিক হুট করে বলে বসে অন্য একজনকে বিয়ে করবে সে। ঘটনাক্রমে মরিসাকি বইঘরের দোতলার ছোট্ট ঘরটায় গিয়ে উঠতে হয় তাকে। ভগ্ন হৃদয়ে সেখানে দিন যাপনের মাঝে একদিন হঠাৎই পুরনো বইগুলোর মাঝে সম্পূর্ণ অচেনা এক জগতের সন্ধান পায় তাকাকো। খুলে যায় নতুন এক দুয়ার।
সময়ের পরিক্রমায় একে অপরকে ভালো করে চিনতে পারে সাতোরু আর তাকাকো। দূর থেকে যে প্রকৃত মানুষটাকে চেনা যায় না, তা প্রমাণিত হয় আবারো। ‘মরিসাকি বইঘরের দিনগুলো’ মূলত বন্ধুত্ব একাকীত্ব, মানব-মানবীর সম্পর্ক এবং সর্বোপরি বইয়ের মাঝে নিজেকে খুঁজে পাওয়ার এক গল্প।
Writer

Translator

ISBN

9789848801406

Genre

Pages

128

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

হার্ডকভার

Published

1st Published, 2023

Publisher

0 reviews
0
0
0
0
0

There are no reviews yet.

Be the first to review “মরিসাকি বইঘরের দিনগুলি (গ্রিন এডিশন)”

Your email address will not be published. Required fields are marked *

1 2 3 4 5
1 2 3 4 5
1 2 3 4 5