আল-কুরআনে উপমা

By:

Format

Hardcover

Country

বাংলাদেশ

160

বইটি বর্তমানে আমাদের সংগ্রহে নেই। আপনি বইটি প্রি-অর্ডার করলে প্রকাশনায় মুদ্রিত থাকা সাপেক্ষে ৪-৮ সপ্তাহের মধ্যে ডেলিভারি করা হবে।

পবিত্র কুরআন-এর বিশেষত্ব হচ্ছে শৈল্পিকতার সৌন্দর্য আর বহুমাত্রিকতা। কুরআনে যেমন রয়েছে শৈল্পিক বৈচিত্র্যতা, নান্দনিকতা, অসম্ভব সুন্দর কাব্যময়তা ও অসাধারণ উপমা, তেমনই আছে নিদর্শন আছে উদাহরণ ও বাগধারা।

পবিত্র কুরআনে বিভিন্ন স্থানে উপমা, বাগধারা, রূপ-অলংকার ব্যবহার করা হয়েছে সেই বিষয় সম্পর্কে সাম্যক ধারণা দিতে। যা মনকে প্রশান্ত করে, চিন্তা করতে সাহায্য করে আর নিয়ে যায় ঘটনার গভীর অতলে এবং স্পষ্ট দৃশ্যকল্প মানসপটে ভেসে ওঠে।
পবিত্র কুরআনে আল্লাহ্ বলেছেন, ‘আমি মানুষের জন্য এই কুরআনে বিভিন্ন উপমা দিয়ে আমার বাণী বিশদভাবে বয়ান করেছি। মানুষ বেশিরভাগ ব্যাপারেই তর্ক করে।’ সুরা কাহাফ, আয়াত : ৫৪

পবিত্র কুরআনের বিভিন্ন সুরায় কোনো বিষয়ে স্পষ্ট ধারণা দিতে কোনো কিছুর সাথে তুলনা করে বোঝানো হয়েছে এমন উপমাসমূহ এই গ্রন্থে সংকলিত আছে। আশা করা যায় পাঠক এখানে সংকলিত পবিত্র কুরআনে উল্লিখিত উপমাসমূহ পড়ে সম্পূর্ণ কুরআন পড়ার আগ্রহ বোধ করবেন। আল্লাহ্ আমাদের পবিত্র কুরআন পড়ার, বোঝার ও আমল করার তৌফিক দান করুন।

Writer

Publisher

Genre

Pages

72

Published

1st Published, 2022

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

Hardcover