কী চাও? স্মৃতির মরণ

By:

Format

হার্ডকভার

Country

বাংলাদেশ

240

বইটি বর্তমানে আমাদের সংগ্রহে নেই। আপনি বইটি প্রি-অর্ডার করলে প্রকাশনায় মুদ্রিত থাকা সাপেক্ষে ৪-৮ সপ্তাহের মধ্যে ডেলিভারি করা হবে।
মহাশূন্যে যাকে ঘিরে বৃত্ত এঁকে বলেছিলাম— আমার পৃথিবী। “মন বলছে যাই ফিরে, হোক দেখা। এরপর জানিনা কী হবে। আমাদের ভালো লাগাকে প্রাধান্য দিতে গিয়ে আমরা মাঝেমাঝে অতল গহ্বরে হারিয়ে যাই অজান্তেই। এই ভালো লাগার সময়টুকুই বাঁচতে শেখায় নতুন মানুষকে চিনিয়ে। প্রতিনিয়ত চিনতে থাকি। মন গড়ে, ভাঙ্গে। গল্পের মোড় নেয়। স্মৃতি গড়ে। থমকে যায় জীবন। কান্না জমে। নির্ঘুম রাত জড়ো হয়।
অপ্রাপ্তি থেকে যায়। এসব ভাবনাও আসেনা তখন। মনে হয় হাজারো মানুষের ভীড়ে দু’জনে গড়েছে ভিন্নত্র পৃথিবী। যেখানে লোকলজ্জা বলতে কিছু থাকেনা। হরহামেশা হারায় দু’জনাতেই।” জীবনে চাওয়া পাওয়ার হিসেব বরাবর মেলায়নি এমন মানুষের সংখ্যা নেহাতই নগণ্য। আমরা প্রায়শই তাকে চাই; যে আমাদের কখনো চায়নি।
অথচ, চোখের সামনে কেউ আমাদের জন্য ভালোবাসার পসরা সাজিয়ে বসে থাকলেও বিনিময়ে তাকে বিন্দুমাত্র ভালোবাসা দেওয়ার সময় আমাদের হয়না। ভালোবাসার এই সমীকরণ বড়ই জটিল। ত্রিকোণ প্রেম— কেউ হারায় পরিস্থিতির উপর, কেউ খুঁজে পায় বহু ত্যাগ—তিতিক্ষার পর, তবে যে পায়নি সে ভালোবাসেনি? হ্যাঁ, বেসেছিল তো।
Writer

Publisher

ISBN

9789849828495

Genre

Pages

112

Published

1st Published, 2024

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

হার্ডকভার