বিয়ে মানে লস প্রজেক্ট

By:

Format

Hardcover

Country

বাংলাদেশ

215

বইটি বর্তমানে আমাদের সংগ্রহে নেই। আপনি বইটি প্রি-অর্ডার করলে প্রকাশনায় মুদ্রিত থাকা সাপেক্ষে ৪-৮ সপ্তাহের মধ্যে ডেলিভারি করা হবে।

বিয়ে মানে লস প্রজেক্ট
বউকে ভয় পাই না বুকে হাত দিয়ে এমন দুঃসাহসিক কর্মযজ্ঞের কথা নির্দ্বিধায় নিঃসংকোচে প্রকাশ্যে বলতে পারার লােক নেহাত বেশি নই। শতকরা দশজন হবে কিনা সদ্য বিবাহিত কাসেমের সন্দেহ। বিয়ের আগে মেয়েমানুষ আর সংসার নিয়ে আগ্রহের কমতি ছিল না। মনে হয়েছিল সংসার হলাে সুখের রাজ্য আর বউ হলাে স্বপ্নপুরীর রাজকন্যা। বিয়ের রাতেই সেই ধারণা পাল্টে গেল। সংসারকে মনে হলাে বনজঙ্গল আর প্রাণপ্রিয় রাজকন্যাকে মনে হলাে ভয়ংকর কোনাে জন্তু। সুযােগ পেলেই আক্রমণ করবে।
বিয়ের আগে কাসেম আনন্দে আত্মহারা ছিল। তাই বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন পরিশেষে অফিস থেকেও টাকা ধার করল। মহা ধুমধামে নাচে-গানে ভরপুর এক অনুষ্ঠান হলাে। বিয়ের আগে টাকা ধার চাইতে গেলে অনেকেই বলতাে, ‘ব্যাটা এত টাকা খরচ করে বিয়ে করছিস, পরে খাবি কি? অতিমাত্রায় আত্মপ্রত্যয়ী ভঙ্গিতে জবাব দিলাে কাসেম, বিয়ে তাে মানুষ জীবনে একবারই করে। এত হিসাব-নিকাশ করলে চলে!’ কথা শুনলে মনে হয় কামানের গােলা ছুটছে। বিবাহিত এক ঘনিষ্ঠ বন্ধু বলল, “আগে বিয়ে কর সােনার চান পিতলা ঘুঘু পরে টের পাইবা। যখন টের পাইবা তখন বলবা, ‘ন্যাড়া একবারই বেলতলায় যায়।
Writer

Publisher

Genre

Pages

112

Published

৫ম মুদ্রণ ফেব্রুয়ারি ২০২৩

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

Hardcover