ভালোবাসি

By:

Format

হার্ডকভার

Country

বাংলাদেশ

330

বইটি বর্তমানে আমাদের সংগ্রহে নেই। আপনি বইটি প্রি-অর্ডার করলে প্রকাশনায় মুদ্রিত থাকা সাপেক্ষে ৪-৮ সপ্তাহের মধ্যে ডেলিভারি করা হবে।
প্রেম আর বিয়ে এক জিনিস না। প্রেম হলো এক ধরনের আবেগ আর বিয়ে হলো বাস্তবতা। বিয়ের পর আস্তে আস্তে আবেগ কেটে যায় সম্মুখীন হয় বাস্তবতার। বাস্তবতার সাথে সেই আবেগকে মেলাতে গিয়ে বারবার হোঁচট খায় আর তখনই আবেগে গড়া স্বপ্নগুলো ভেঙে যেতে থাকে। ভেঙে যায় মনটিও। তখন আর প্রিয় মানুষটির সঙ্গ ভালো লাগে না। আর তাতে দিনের পর দিন দূরত্ব বাড়তে থাকে।
মানুষ বিয়ে করে সৌন্দর্য,চাকরি,টাকা-পয়সা ও ক্ষমতা দেখে। কিন্তু বিয়ের পরে মানুষ এগুলোর সাথে অভ্যস্ত হয়ে যায়। ফলে রকেটের গতিতে তৈরি হওয়া মোহগুলো কচ্ছপের গতিতে রূপ নেয়। তখন সংসার হয় দুটি মনের সাথে। দুটি মন যদি সবকিছু মানিয়ে নিতে পারে তাহলেই সংসার সুখের হয়।
তবে প্রেম ভালোবাসা মায়া মহব্বত সবকিছুই এক সময় কেটে যেতে পারে কিন্তু যারা দায়িত্বশীল বা মানবিক তাদের অন্তত দায়বদ্ধতা বা মানবিকতাটা থেকেই যায়। অবশেষে তারা সেই দায়িত্বটা পালন করেই যায়। সর্বোপরি সৌন্দর্য, ক্ষমতা, চাকরি ও টাকার চেয়ে একজন দায়িত্বশীল পুরুষ বা নারীই পারে একটি সংসারকে ধরে রাখতে। তাই সঙ্গী নির্বাচনের সময় সবারই উচিত একজন দায়িত্বশীল মানুষকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেওয়া। উপন্যাস: ভালোবাসি – রেদোয়ান মাসুদ
Writer

Publisher

ISBN

978 984 97291 7 4

Genre

Pages

144

Published

1st Published, 2023

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

হার্ডকভার