আগাথা ক্রিস্টি সমগ্র ১৪

By:

Format

হার্ডকভার

Country

বাংলাদেশ

Original price was: 740₹.Current price is: 629₹.

বইটির সম্ভাব্য প্রকাশকাল ২৭/০৭/২৪ তারিখ নির্ধারিত করা হয়েছে। কোনো বিশেষ কারণে প্রকাশের সময় পরিবর্তন হতে পারে। উপরোক্ত প্রচ্ছদটি চূড়ান্ত নয়।
স্পার্কলিং সায়ানাইড: লন্ডনের এক আলো ঝলমলে নাইটক্লাবে পালন করা হচ্ছে রোজমেরি বার্টনের জন্মদিন। কিন্তু শ্যাম্পেন পান করতে গিয়ে ঘটল বিপত্তি। গ্লাসে মেশানো ছিল সায়ানাইড। জন্মদিনেই মৃত্যু হলো সুন্দরী রোজমেরির। করোনারের দৃষ্টিতে ঘটনাটা নিছক আত্মহত্যা। কিন্তু বেনামি চিঠি বলছে অন্য কথা—খুন করা হয়েছে মেয়েটিকে। সন্দেহভাজনের তালিকায় নাম এলো তিনজনের—স্বামী, বোন আর এমন এক প্রেমিকের, যে চাইত রোজমেরির সাথে সম্পর্কচ্ছেদ করতে। কে করেছে খুনটা?
এন্ডলেস নাইট: আমার যে শেষেই শুরু—কথাটার অর্থ আসলে কী? কোনো বিশেষ মুহূর্ত কী এমন আছে, যেটা দেখিয়ে বলা যেতে পারে—অমুক দিনের অমুক সময়ের অমুক জায়গার অমুক ঘটনাটা থেকেই সব কিছুর শুরু? আমার এ কাহিনির শুরুও বড়ো অদ্ভুত। সম্ভবত যেদিন আমি ‘দ্য টাওয়ার্স’-এর বিজ্ঞাপন দেখলাম, সেদিনই। বারবার সাবধান করে দেয়া হয়েছিল আমাকে, বলা হয়েছিল বেদের মাঠ থেকে যেন দূরে থাকি। অচিরেই জানতে পারলাম, শেষের মাঝেই কীভাবে লুকিয়ে রয়েছে আমার শুরু!
পেরিল অ্যাট এন্ড হাউস: কর্নিশ উপকূলের পাহাড়চূড়ায় সাগরঘেঁষা এক প্রাচীন প্রাসাদ। এই কর্নিশ উপকূলেই অবকাশযাপনের জন্য হাজির হয়েছেন দুঁদে গোয়েন্দা এরকুল পোয়ারো আর তার বন্ধু ক্যাপটেন হেস্টিংস। কিংবদন্তির গোয়েন্দার সাথে এখানে পরিচয় হলো এন্ড হাউসের মালকিন নিক বাকলির। উজ্জ্বল, উচ্ছল আর বেপরোয়া এক তরুণী। ইতিমধ্যেই তিন-তিনবার খুনের প্রচেষ্টা চালানো হয়েছে এই তরুণীর ওপর। অনুসন্ধানে নামলেন পোয়ারো। তার উপস্থিতিতেই আরও দুবার হামলা হলো নিক বাকলির ওপর। মাথার ঘায়ে কুত্তাপাগল দশা বেলজিয়ান গোয়েন্দার। নামলেন এন্ড হাউজের তত্ত্ব তালাশে। শেষ পর্যন্ত লৌহ যবনিকার অন্তরাল থেকে যা বেরোল, হতচকিত হয়ে পড়ল সবাই। প্রিয় সুধী, আপনিও স্তম্ভিত হবেন এরকুল পোয়ারো সিরিজের অষ্টম উপন্যাস ‘পেরিল অ্যাট এন্ড হাউস’-এর যবনিকাপাত দেখে।
Writer

Translator

Editor

মারুফ হোসেন

Genre

Published

1st Published, 2024

Publisher

Pages

496

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

হার্ডকভার