বাজিকর

By:

Format

হার্ডকভার

Country

ভারত

262

ইউক্রেনে যে যুদ্ধ চলছে, তার শুরুটা আজ থেকে ঠিক দশ বছর আগে, জানেন তো? ইউক্রেনের দোনেৎস্ক আর লুহানস্ক নামের দুটো শহরে ঢুকে পড়েন বেনামী রাশিয়ান যোদ্ধারা।
আমাদের কাহিনীর শুরু সেখানেই- যখন সেই লুহানস্ক শহরের এয়ারপোর্টে এসে থামে একটা হাইজ্যাক করা জেট প্লেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর একমাত্র কন্যা বন্দী তাতে। দেশসেরা স্পাই ‘বাজিকর জনি’ পাহারায় ছিল তার- মেরে ফেলা হয়েছে তাকে!
এরপরই শুরু হলো মুক্তিপণের ফিরিস্তি। রহস্যময় এক সংস্থার একটাই দাবি, তাদের হাতে ফিরিয়ে দিতে হবে সেই আমেরিকান স্পাইকে যে সদ্য ইউক্রেন থেকে পালিয়ে আশ্রয় নিয়েছে মায়ের দেশ বাংলাদেশে। এমন কী আছে তার কাছে যে এমন মরিয়া হয়ে উঠেছে সেই শক্তিমান গোপন সংস্থা?
বাছাই করা ছ’জন বাংলাদেশি স্পাইকে পাঠানো হলো ইউক্রেনে- প্রধানমন্ত্রীর মেয়েকে না নিয়ে তারা ফিরবে না। ইউক্রেনে পা দিতে না দিতেই গড়বড় হয়ে গেল সব, এবার পুরো মিশনের দায়িত্ব চেপেছে দলের সবচেয়ে নবীন এজেন্টের কাঁধে, যে বেড়ে উঠেছে অনাথ আশ্রমে আর ফুটপাথে, যার ট্রেনিংই এখনো শেষ হয়নি!

“বাজিকর” স্পাই জগতের আঁধার অলিগলির কাহিনি, বীরত্ব আর বুক চিতিয়ে দাঁড়ানোর উপাখ্যান। খাঁটি বাংলা এই স্পাই থ্রিলার যখন লেখা হয় তখনো ইউক্রেন যুদ্ধ ছ’বছর ভবিষ্যতে- কিন্তু লেখক ঠিকই আঁচ করতে পেরেছিলেন, কী আসতে যাচ্ছে বিশ্ব ভূ-রাজনীতিতে।

সব ছাপিয়ে “বাজিকর” হয়ে উঠেছে এক রুদ্ধশ্বাস স্পাই থ্রিলার, এক বাঙালি তরুণ স্পাইয়ের হার-না-মানা মরিয়া অভিযানের কাহিনি।

Writer

Publisher

Genre

Language

বাংলা

Country

ভারত

Format

হার্ডকভার

Published

1st Published, 2024

0 reviews
0
0
0
0
0

There are no reviews yet.

Be the first to review “বাজিকর”

Your email address will not be published. Required fields are marked *

1 2 3 4 5
1 2 3 4 5
1 2 3 4 5